www.jhalokathisomoy.com
মুক্তচিন্তার অনলাইন সংবাদপত্র, ঝালকাঠি, ১৯ জানুয়ারী, ২০১৯, ৬ মাঘ, ১৪২৫
শিরোনাম

মাঠেই কোহলিকে জড়িয়ে ধরে কাঁদলেন আনুশকা

দেশ | January 7, 2019 - 5:59 pm

অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জিতে ইতিহাস গড়েছে ভারত। কপিল দেব, সৌরভ গাঙ্গুলী, রাহুল দ্রাবিড়, মহেন্দ্র সিং ধোনি না পারলেও বিরাট কোহলির ধার হতে হলো ইতিহাস। অস্ট্রেলিয়ার মাটিতে প্রথম ভারতীয় অধিনায়ক হিসেবে টেস্ট সিরিজ জয়ের কৃতিত্ব এখন কোহলির।

কোহলির এমন অর্জনের পর স্ত্রী আনুশকা শর্মা মাঠেই অভিনন্দন জানান তাকে। সিডনিতে ভারতীয় দলের সিরিজ জয়ের উৎসবের মাঝে যা অন্যতম আকর্ষণ হয়ে থাকল। কোহলিকে জড়িয়ে ধরে অভিনন্দন জানাতে গিয়ে চোখের জ্বল কাটকে রাখতে পারেননি আনুশকা। অশ্রুসিক্ত ছিল কোহলির চোখও।

বলিউড অভিনেত্রী আনুশকা স্বামী কোহলিকে জড়িয়ে ধরে অভিনন্দন জানান। পরে কোহলি স্ত্রীর কাঁধে হাতরেখে হেঁটেছেন সিডনির মাঠে। আলোকচিত্রীদের ক্যামেরা এই দৃশ্য ধারণ করতে ভুল করেনি। যে ছবিগুলো নেট দুনিয়ায় এখন ভাইরাল।

সিডনিতে সোমবার সিরিজের চতুর্থ টেস্টটি বৃষ্টির কবলে পড়লে একটি বলও মাঠে গড়াতে পারেনি। ফলে ম্যাচটি ড্র হয়। সেই সাথে ২-১ এ সিরিজ নিশ্চিত হয় ভারতের। অ্যাডিলেডে সিরিজের প্রথম টেস্ট জিতেছিল ভারত।

পার্থে অস্ট্রেলিয়া জিতলেও মেলবোর্নে তৃতীয় টেস্ট জেতে ভারত। উপমহাদেশের প্রথম দল হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জয়ের নজির ভারতের। কোহলি সব সময়ই বলে এসেছেন, তার সাফল্যের পেছনে অন্যতম অনুপ্রেরণা স্ত্রী আনুশকা।

তবে কোহলির ব্যক্তিগত বা দলগতভাবে ব্যর্থ হলেই সামাজিক যোগাযোগ মাধ্যমে দর্শকদের রোষের মুখে পড়তে হয়েছ আনুশকাকে। শুনতে হয়েছে নানা কটূক্তি। কোহলির এদিনের সাফল্যের জন্য আনুশকা তাই সেই দর্শকদের কাছ থেকে আলাদা কৃতিত্ব পেতেই পারেন। নিজের কাজের ব্যস্ততার পরও কোহলির দলের ইতিহাসের সাক্ষী হতে অস্ট্রেলিয়া থাকতে ভুল করেননি আনুশকা।

 

( দৈনিক দেশ রুপান্তরের খবর/সুতীর্থ/ঝাস)

মুক্তচিন্তার যে কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান এ সাইটের তথ্য বা ছবি ব্যবহার করতে পারবেন, তবে সে ক্ষেত্রে তথ্য সূত্র উল্লেখ করতে হবে-সম্পাদক ঝালকাঠি সময়।