www.jhalokathisomoy.com
মুক্তচিন্তার অনলাইন সংবাদপত্র, ঝালকাঠি, ২০ ফেব্রুয়ারী, ২০১৯, ৮ ফাল্গুন, ১৪২৫
শিরোনাম

বিসর্জন ব্যর্থ, অনিশ্চিত বিজয়া

দেশ | January 15, 2019 - 5:25 pm

টালিগঞ্জের আলোচিত ছবি ‘বিসর্জন’। ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছে ছবিটি। এতে অভিনয় করে প্রথম বাংলাদেশি অভিনেত্রী হিসেবে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড জিতেছেন জয়া আহসান। ছবিতে তার বিপরীতে ছিলেন কলকাতার জনপ্রিয় অভিনেতা আবির চ্যাটার্জি। বাংলাদেশে টালিউডের এই ছবিটি দিয়েই শুরু হয় নতুন বছরের যাত্রা। কিন্তু ফলাফল শূণ্য। কলকাতায় ব্যবসা করলেও ঢাকায় ছবিটি দর্শক টানতে পারেনি।সাফটা চুক্তির  বিনিময়ে বাংলাদেশে মুক্তি দেয়া হয়ে ছিল ছবিটি। এর বিনিময়ে বাংলাদেশ থেকে কলকাতায় পাঠানো হয়েছে ওয়াকিল আহমেদ পরিচালিত ‘কতো স্বপ্ন কতো আশা’ । বিসর্জনের ব্যর্থতার খবর জানিয়েছেন আমদানিকারক প্রতিষ্ঠান ইন উইন এন্টারপ্রাইজ ও মধুমিতা হলের কর্ণধার ইফতেখার উদ্দিন নওশাদ।

এর আগে তিনি জানিয়েছিলেন ‘বিসর্জন’র পর ছবিটির সিক্যুয়েল ‘বিজয়া’ও মুক্তি দেয়া হবে বাংলাদেশে। কিন্তু বিসর্জন দর্শক টানতে না পারায় বিজয়া আমদানি করতে আগ্রহ পাচ্ছেন না তিনি।

নওশাদ বলেন, ‘একমাত্র সিনেপ্লেক্স ছাড়া আর কোথাও দর্শক টানতে পারেনি ‘বিসর্জন’। আমাদের যে প্রত্যাশা ছিল তা পূরণ হলো না। দ্বিতীয় সপ্তাহে এসে শুধু স্টার সিনেপ্লেক্স ও চট্টগ্রাম সিলভার সিনেপ্লেক্স ছাড়া আর কোথাও ছবিটি চালাতে পারিনি। সে জন্য ‘বিজয়া’ নিয়ে নতুন করে ভাবতে হচ্ছে। কারণ পরিচালক ছবিটির জন্য যে টাকা দাবি করেছেন, তা বাংলাদেশ থেকে তোলা সম্ভব হবে বলে মনে হয় না।’

 

( দৈনিক সমকাল অনলাইনের খবর/সুতীর্থ/ঝাস)

মুক্তচিন্তার যে কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান এ সাইটের তথ্য বা ছবি ব্যবহার করতে পারবেন, তবে সে ক্ষেত্রে তথ্য সূত্র উল্লেখ করতে হবে-সম্পাদক ঝালকাঠি সময়।