www.jhalokathisomoy.com
মুক্তচিন্তার অনলাইন সংবাদপত্র, ঝালকাঠি, ২০ ফেব্রুয়ারী, ২০১৯, ৮ ফাল্গুন, ১৪২৫
শিরোনাম

ঝালকাঠিতে নদী রক্ষা কমিটির সভা

ডেস্ক নিউজ | January 27, 2019 - 7:37 pm

ঝালকাঠিতে নদী রক্ষা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকেলে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয় । সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান (সচিব) ড. মুজিবুর রহমান হাওলাদার।  জেলা প্রশাসক মো: হামিদুল হকের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কমিশনের নির্বাহী সদস্য মো. আলাউদ্দিন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আ. লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার প্রমূখ।

নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মুজিবুর রহমান হাওলাদার সভায় বলেন, ঝালকাঠি জেলার নদীগুলোকে আগামীতে কি ধরণের চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে এবং সে ক্ষেত্রে দীর্ঘ মেয়াদী কী ধরণের পরিকল্পনা করলে নদীগুলোকে বাঁচিয়ে রাখা সম্ভব হবে তার কর্ম পরিকল্পনা করতে হবে। তিনি সভায় অবহিত করেন যে, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যক্তিগত ভাবে নদী রক্ষার ক্ষেত্রে আন্তরিক এবং এ ক্ষেত্রে এই প্রকল্প গ্রহণে যতো টাকার প্রয়োজনই হোক সরকার তা বরাদ্ধ দেবেন তবে সবাইকে সততা, আন্তরিকতা নিয়ে কাজ করতে হবে এবং কর্ম পরিকল্পনা তৈরি করতে হবে।

সভায় জানানো হয়, ঝালকাঠি জেলায় ছোট বড় ১১ টি নদী রয়েছে।

(মানিক রায়/সুতীর্থ /ঝাস)

মুক্তচিন্তার যে কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান এ সাইটের তথ্য বা ছবি ব্যবহার করতে পারবেন, তবে সে ক্ষেত্রে তথ্য সূত্র উল্লেখ করতে হবে-সম্পাদক ঝালকাঠি সময়।