www.jhalokathisomoy.com
মুক্তচিন্তার অনলাইন সংবাদপত্র, ঝালকাঠি, ২০ ফেব্রুয়ারী, ২০১৯, ৮ ফাল্গুন, ১৪২৫
শিরোনাম

ছবিটি প্রেমের কিংবা গানের

বিদেশ | January 19, 2019 - 6:53 pm

আরেকটি গানের ছবির প্রস্তুতি নিচ্ছে বলিউড। ছবির গল্পটি এখনো লেখা হয়নি, তবে গানগুলো তৈরির প্রস্তুতি শুরু করেছেন গীতিকার ও সুরকারেরা। নির্মাতারা জানিয়েছেন, ২০১৪ সালে হলিউডের সাড়াজাগানো মিউজিক্যাল ছবি ‘বিগিন অ্যাগেইন’কেই হিন্দিতে রূপ দেবেন তাঁরা।

গায়িকা গ্রেটা ও গীতিকার ডেভের গল্প ‘বিগিন অ্যাগেইন’। দুজনে একত্রে শুরু করেন প্রেম ও সংগীতযাত্রা। বড় একটি রেকর্ড কোম্পানির সঙ্গে চুক্তি করতে নিউইয়র্ক যান দুজন। একসঙ্গে নিউইয়র্ক পৌঁছালেও, দ্রুত দুজনের দুটি পথ দুটি দিকে বেঁকে যায়। আর নতুন পথে গ্রেটার সঙ্গে দেখা হয়ে যায় এক রেকর্ড কোম্পানির নির্বাহীর। এই গল্পকেই ভারতীয় প্রেক্ষাপটে বলবেন বলিউডের নির্মাতা। তবে ছবিটির নাম এখনো ঠিক হয়নি, কে বা কারা অভিনয় করবেন, ঠিক হয়নি সেটাও।

দর্শক-সমালোচকের কাছে দারুণ প্রশংসা পাওয়া ‘বিগিন অ্যাগেইন’ ছবিটি গানের নাকি প্রেমের? সংগীতনির্ভর এ চলচ্চিত্রের জন্য প্রস্তুতি নিতে শুরু করেছেন ‘ভিরে দি ওয়েডিং’ ছবির পরিচালক শশাঙ্ক ঘোষ। ছবি প্রসঙ্গে তিনি বলেছেন, ‘ভারতের পরিপ্রেক্ষিতে আমরা সংগীত জগতের একটি গল্প বলব এ ছবিতে। শহুরে এ গল্পে প্রেম-বিয়ের বাইরের একটি গল্প দেখানো হবে। ভালোবাসা, আঘাত ও হৃদয়ঘটিত বিষয়গুলোকে সংগীতাশ্রয়ী করে পর্দায় উপস্থাপন করা হবে। ছবিটি প্রযোজনা করবেন ভূষণ কুমার ও বিক্রম মালহোত্রা।

নতুন একটি গানের অ্যালবাম হবে। সেই খুশিতে আটখানা প্রযোজক ভূষণ কুমার। তিনি বলেছেন, ‘“বিগিন অ্যাগেইন” ছবিটা আমাদের কিছু নতুন গান করার সুযোগ করে দেবে, যা এই ছবির সবচেয়ে গুরুত্বপূর্ণ উপাদান। ছবির চিত্রনাট্যের কাজ এখনো চলছে। আমাদের প্রত্যাশা, আমাদের শিল্পীরা সেরা কিছু গান এ ছবির জন্য উপহার দেবেন।’

২০১৪ সালে মুক্তি পাওয়া হলিউড ছবি ‘বিগিন অ্যাগেইন’-এর মূল চরিত্রে অভিনয় করেছিলেন হলিউডের কিরা নাইটলি, মার্ক রাফালো ও অ্যাডাম লেভাইন। পরিচালনা করেছিলেন জন কার্নি। ইন্ডিয়ান এক্সপ্রেস

 

(দৈনিক প্রথম আলোর খবর/সুতীর্থ/ঝাস)

মুক্তচিন্তার যে কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান এ সাইটের তথ্য বা ছবি ব্যবহার করতে পারবেন, তবে সে ক্ষেত্রে তথ্য সূত্র উল্লেখ করতে হবে-সম্পাদক ঝালকাঠি সময়।