www.jhalokathisomoy.com
মুক্তচিন্তার অনলাইন সংবাদপত্র, ঝালকাঠি, ২০ ফেব্রুয়ারী, ২০১৯, ৮ ফাল্গুন, ১৪২৫
শিরোনাম

কাঁঠালিয়া হাসপাতালে পানিবিহীন ৪ দিন : ভোগান্তিতে রোগীরা

ডেস্ক নিউজ | January 27, 2019 - 7:32 pm

ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চার দিন ধরে পানি নেই। গত বৃহস্পতিবার সকালে  পাম্পের বৈদ্যুতিক নিয়ন্ত্রন বক্সে ত্রুটি হওয়ায় গোটা হসপাতালে পানি সরবারহ বন্ধ হয়ে যায়। রোববার বিকেল পর্যন্ত পানি সরবারহ বন্ধ ছিল।
এর ফলে চরম দুর্ভোগে রয়েছে ওই হাসপাতালে চিকিৎসা নিয়ে আসা প্রায় অর্ধশত রোগী ও তাদের স্বজনরা। ডাক্তাররাও পড়েছেন ভোগান্তিতে। এরা বাধ্য হয়ে গভীর নলকূপ ও খালের পানি দিয়ে প্রয়োজনীয় কাজ সারছে।
হাসপাতাল সুত্রে জানাগেছে, উপকূলীয় উপজেলা কাঁঠালিয়ার প্রায় দুই লাখ লোকের চিকিৎসা সেবা প্রদান করার লক্ষ্যে ১৯৬৩ সালে এই হাসপাতালটি প্রতিষ্ঠা করা হয়। শুরুতে এটি ছিল ৩১ বেডের।
পরবর্তিতে ২০১৫ সালে এটিকে ৫১ বেডে উন্নিত করা হয়। দীর্ঘ দিন ধরে হাসপাতালের ভর্তি হওয়া রোগী, তাদের স্বজন ও চিকিৎসকরা এই পাম্পের পানি দিয়ে তাদের প্রযোজনীয় কাজ সারতেন। কিন্তু বর্তমানে হাসপাতালে পানি না থাকায় চরম ভোগান্তি দেখা দিয়েছে। চিকিৎসা সেবাও ব্যহত হচ্ছে।
কাঁঠালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা সাগর হোসেন বলেন,‘ আমি অসুস্থ হয়ে গত বৃহস্পতিবার বিকেলে এখানে ভর্তি হয়। ওই সময় থেকেই দেখি হাসপাতালে পানি নাই। পানির অভাবে আমাদের খুবই অসুবিধা হচ্ছে।
চিকিৎসাধীন মনোয়ারা বেগম বলেন,‘ কলস অথবা বোতলে করে টিউবয়েলের পানি এনে তা দিয়ে প্রয়োজনীয় কাজ সারতে হচ্ছে। এটা অনেক কষ্টের।
কাঁঠালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার কামারুজ্জামান সোহাগ বলেন,‘ পানির পাম্পে সমস্যার সাথে সাথে আমি উর্দ্ধতন কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়েছি। আশা করছি আজ অথবা কালকের মধ্যে সমস্যার সমাধান করা যাবে।

(সংবাদদাতা/সুতীর্থ/ঝাস)

মুক্তচিন্তার যে কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান এ সাইটের তথ্য বা ছবি ব্যবহার করতে পারবেন, তবে সে ক্ষেত্রে তথ্য সূত্র উল্লেখ করতে হবে-সম্পাদক ঝালকাঠি সময়।