www.jhalokathisomoy.com
মুক্তচিন্তার অনলাইন সংবাদপত্র, ঝালকাঠি, ১৩ ডিসেম্বর, ২০১৮, ২৯ অগ্রহায়ণ, ১৪২৫
শিরোনাম

ঝালকাঠির ২টি আসনে ৭ জনের মনোনয়নপত্র বাতিল

ডেস্ক নিউজ | December 2, 2018 - 2:34 pm

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রোববার যাচাই-বাছাইয়ে ঝালকাঠির দুটি সংসদীয় আসনে মোট ৭ ব্যক্তির মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছেন জেলা রির্টানিং কর্মকর্তা।ফলে বাকি ১৪ জন প্রার্থী হিসেবে বৈধতা পেলেন। জেলার ২টি আসনে মোট ২১ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

ঝালকাঠি-১ আসনে ১৪ জন প্রার্থীর মধ্যে ৬ জন এবং ঝালকাঠি-২ আসনে ৭ জন প্রার্থীর মধ্যে একজনের মনোনয়নপত্র বাতিল হয়। তবে হ্যাভি ওয়েট সহ আলোচিতরা কেউ বাদ পড়েননি।

যাদের মনোনয়নপত্র বালিত হয়েছে তারা হলেন, ঝালকাঠি-১ আসনে  মো. মনিরুজ্জামান, ফয়েজুল হক, মুহাম্মদ শাহজালাল শামীম, ইয়াসমিন আক্তার পপি, মো. দেলোয়ার হোসেন ও নজরুল ইসলাম। এরা সবাই স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছিলেন। তবে বাদ পড়াদের আ.লীগের কেন্দ্রিয় উপ-কমটির সাবেক সম্পাদক মো. মনিরুজ্জামান দলীয় মনোনয়ন না পাওয়ায় তার সমর্থকরা ঝালকাঠি-১ আসনে বিক্ষোভ কর্মসূচি চালিয়ে আসছে। এদিকে ঝালকাঠি-২ আসনে গণফোরাম প্রার্থী জাহান শাহ কবিরের মনোনয়নপত্র বাতিল হয়।

সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ঝালকাঠি জেলা প্রশাসক ও রির্টানিং কর্মকর্তা মো. হামিদুল হক তার সভাকক্ষে মনোনয়নপত্র যাছাই-বাছাই করেন।

এসময় দলীয় প্রার্থী ও তাদের পক্ষে নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন। প্রয়োজনীয় কাগজপত্র জমা না দেয়া এবং বিভিন্ন ত্রুটি থাকায় ৭ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয় বলে জেলা রিটার্নি কর্মকর্তা জানান।

বৈধ ১৪ প্রার্থীরা হলেন, ঝালকাঠি-১ আসনে আওয়ামী লীগের বজলুল হক হারুন- বিএনপির ব্যারিস্টার শাহজাহান ওমর ও মো. রফিকুল ইসলাম জামাল, এমএ কুদ্দুস খান- (জাতীয় পার্টি- এরশাদ), আল্লামা নুরুল হুদা ফয়েজী- (ইসলামী আন্দোলন বাংলাদেশ), প্রবীর কুমার মিত্র- (এনপিপি), কমরেড আবুল হোসেন- (ওয়ার্কাস পার্টি) এবং মো. রুবেল হাওলাদার- (জাতীয় পার্টি-মঞ্জু)।

ঝালকাঠি-২ আসনে আওয়ামী লীগ প্রার্থী আমির হোসেন আমু, বিএনপির ইসরাত সুলতানা ইলেন ভূট্টো ও জিবা আমিনা খান, এমএ কুদ্দুস খান- (জাতীয় পার্টি-এরশাদ), মুফতি মাওলানা ফয়েজুল করিম- (ইসলামী আন্দোলন বাংলাদেশ)  ও জাহাঙ্গীর হোসেন খান- (এনপিপি) ।

(ডেস্ক/বাস-স)

মুক্তচিন্তার যে কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান এ সাইটের তথ্য বা ছবি ব্যবহার করতে পারবেন, তবে সে ক্ষেত্রে তথ্য সূত্র উল্লেখ করতে হবে-সম্পাদক ঝালকাঠি সময়।