www.jhalokathisomoy.com
মুক্তচিন্তার অনলাইন সংবাদপত্র, ঝালকাঠি, ১৩ ডিসেম্বর, ২০১৮, ২৯ অগ্রহায়ণ, ১৪২৫
শিরোনাম

বেদের মেয়ে জোছনা এখন ঢাকায়

বিনোদন | September 7, 2018 - 7:33 pm

বেদের মেয়ে জোছনা আমায় কথা দিয়েছে আসি আসি বলে জোছনা ফাঁকি দিয়েছে।’ আজও মানুষ ভুলতে পারেনি এমন জনপ্রিয় গানের কথা। এই ছবিতে অভিনয় করে সেসময় পুরো দেশ কাঁপিয়েছিলেন অঞ্জু ঘোষ।

বাংলাদেশের চলচ্চিত্র ইতিহাসে অন্যতম ব্যবসাসফল এই ছবির নায়িকা দীর্ঘ সময় ধরে বাংলাদেশে নেই। ছবির জোছনাকে মনে থাকলেও হয়তো অনেকেই ভুলে গেছেন অঞ্জু ঘোষকে।

 এবার সেই নায়িকা ঢাকা সফর করছেন। ৫ সেপ্টেম্বর কলকাতা থেকে বাংলাদেশে এসেছেন তিনি। চমক হিসেবে নতুন কোনও ছবিতে অভিনয়ের ঘোষণা আসতে পারে তার। এছাড়া ঢাকাই ইন্ডাস্ট্রিতে সিনেমা প্রযোজনা করবেন বলেও শোনা যাচ্ছে।

 অঞ্জু ঘোষ চলচ্চিত্রে আসার আগে চট্টগ্রামে মঞ্চে বাণিজ্যিক নাটকের অভিনেত্রী হিসেবে কাজ করতেন। ১৯৮২ সালে এফ, কবীর চৌধুরী পরিচালিত ‘সওদাগর’ সিনেমার মাধ্যমে তার চলচ্চিত্রে অভিষেক ঘটে। এই ছবিটি ব্যবসায়িকভাবে সফল ছিল।

 ১৯৮৭ সালে অঞ্জু সর্বাধিক ১৪টি সিনেমাতে অভিনয় করেন। মন্দার সময়ে যেগুলো ছিল সফল ছবি। তার অভিনীত বেদের মেয়ে জোছনা’ ব্যবসাসফল ছবি। চলচ্চিত্রটি এখন পর্যন্ত বাংলাদেশের সর্বাধিক বাণিজ্যসফল সিনেমা।

১৯৮৯ সালে মুক্তি লাভ করে ‘বেদের মেয়ে জোছনা’ ছবিটি। চলচ্চিত্রটি ভারতের পশ্চিমবঙ্গেও পুননির্মাণ করে মুক্তি দেওয়া হয়। এর মূল ভূমিকায় অভিনয় করেন অঞ্জু ঘোষ এবং ইলিয়াস কাঞ্চন।

১৯৯৬ সালে দেশ ছাড়েন অঞ্জু। তখন থেকেই কলকাতায় বসবাস করছেন এই নায়িকা। সেখানকার চলচ্চিত্রে অভিনয় করতে থাকেন। বর্তমানে তিনি ভারতে বিশ্বভারতী অপেরায় যাত্রাপালায় অভিনয় করছেন।

(দৈনিক ইত্তেফাকের খবর/বাস/সময়)

মুক্তচিন্তার যে কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান এ সাইটের তথ্য বা ছবি ব্যবহার করতে পারবেন, তবে সে ক্ষেত্রে তথ্য সূত্র উল্লেখ করতে হবে-সম্পাদক ঝালকাঠি সময়।